[Tư Vấn] Nên mua máy lạnh hãng nào tiết kiệm điện tốt nhất 2020

Chúng tôi tổng hợp nội dung [Tư Vấn] Nên mua máy lạnh hãng nào tiết kiệm điện tốt nhất 2020 từ nhiều nguồn trên INTERNET để mang kiến thức thông tin cho bạn đọc.







আমার কোন ব্র্যান্ডের এয়ার কন্ডিশনার কেনা উচিত? এটা আজ অনেক মানুষের জন্য একটি খুব কঠিন সমস্যা. গ্রীষ্মের গরম আবহাওয়ার সাথে 40 ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত এইরকম দিন, আপনার পরিবারের জন্য একটি শীতল, বাতাসযুক্ত, আরামদায়ক পারিবারিক স্থান, বিশেষ করে দম্পতিদের জন্য একটি এয়ার কন্ডিশনার কেনা অপরিহার্য।

তাহলে আমার কোন ব্র্যান্ডের এয়ার কন্ডিশনার কেনা উচিত? বাজারে বিভিন্ন ব্র্যান্ডের এয়ার কন্ডিশনার রয়েছে, যার ফলে লোকেদের পক্ষে কোন ব্র্যান্ডটি সেরা এবং সবচেয়ে টেকসই তা চয়ন করা কঠিন হয়ে পড়ে৷ অতএব, এই নিবন্ধটির মাধ্যমে, আমি আপনাকে সেরা এয়ার কন্ডিশনার ব্র্যান্ড এবং সর্বাধিক ব্যবহারকারীদের সাথে পরিচয় করিয়ে দেব।

এয়ার কন্ডিশনিং – এয়ার কন্ডিশনিং কি?

অনেকে এয়ার কন্ডিশনার এবং এয়ার কন্ডিশনারগুলির নামগুলিকে বিভ্রান্ত করে। প্রকৃতপক্ষে, আপনি যদি এটিকে একটি এয়ার কন্ডিশনার বলেন তবে এটি স্পষ্টভাবে বোঝা উচিত যে এটির পুরো নাম একটি এয়ার কন্ডিশনার – এটি 1-ওয়ে (ঠান্ডা করার জন্য ব্যবহৃত) বা 2-উপায় (ঠান্ডা এবং গরম করার জন্য ব্যবহৃত) হতে পারে।

যদিও, কেউ কেউ একে এয়ার কন্ডিশনার বলে। যাইহোক, এটি একমুখী কুলিং সহ মেশিনটির নাম, তবে আমাদের এটিকে 1-ওয়ে এয়ার কন্ডিশনার বলা উচিত ছিল, এটি আরও পরিষ্কার হবে।

নেন-মুয়া-মে-লিন-হ্যাং-নাও-টোট

এয়ার কন্ডিশনার গঠন

নির্বিশেষে এটি একটি এয়ার কন্ডিশনার, যে কোনও প্রস্তুতকারকের এয়ার কন্ডিশনার, এতে নিম্নলিখিত প্রধান অংশগুলিও অন্তর্ভুক্ত রয়েছে:

ইনডোর ইউনিট – এয়ার কন্ডিশনার

এটি এমন একটি অংশ যা প্রত্যেকে দেখতে এবং সহজেই চিনতে পারে কারণ এটি সরাসরি ঘরে ইনস্টল করা আছে। যে অংশটি ঘরে তাপ শোষণ করে তা ঘরে ঠান্ডা বাতাস ব্যবহার করতে সহায়তা করে। সাধারণত, এয়ার কন্ডিশনার ইনডোর ইউনিটে তামার পাইপ থাকে যা সমান্তরালভাবে ইনস্টল করা থাকে এবং তাপ অপচয়ের জন্য অ্যালুমিনিয়াম ফয়েল দ্বারা আবৃত থাকে।

আউটডোর ইউনিট – গরম ইউনিট

আউটডোর ইউনিটটি শীতল ঘরের বাইরে ইনস্টল করা হয় এবং ঘরের বাইরের পরিবেশে গরম তাপ নিঃসরণ করার জন্য দায়ী। যখন রেফ্রিজারেন্ট ঘরে তাপ শোষণ করে, তখন এটি বহিরঙ্গন ইউনিটে সরানো হবে এবং বাইরের পরিবেশে ছেড়ে দেওয়া হবে। বিশদ বহিরঙ্গন ইউনিটের কাঠামোতে নিম্নলিখিত অংশগুলি অন্তর্ভুক্ত রয়েছে:

আমি এটা সাহায্য করতে পারে না

এয়ার কন্ডিশনার – কম্প্রেসার

এয়ার কন্ডিশনার ব্লক, কম্প্রেসার নামেও পরিচিত, একটি অংশ যা ইনডোর ইউনিটে ভ্যাকুয়াম হিসাবে কাজ করে, এটি তাপ নিঃসরণ প্রক্রিয়াকে দ্রুত এবং সবচেয়ে কার্যকরভাবে সাহায্য করার জন্য বহিরঙ্গন ইউনিটে গ্যাসকে তরল আকারে সংকুচিত করবে।

ইনডোর ইউনিট ফ্যান

যে অংশটি ঘরে একটি অবিচ্ছিন্ন সঞ্চালন তৈরি করে তা ঘরে আরও অভিন্ন তাপমাত্রা রাখতে সহায়তা করে এবং বাষ্পীভবনকে আরও ভাল এবং আরও দক্ষতার সাথে তাপ শোষণ করতে সহায়তা করে। যদি কোনো কারণে ইনডোর ফ্যান কাজ না করে, তবে এটি ঘরটিকে ঠান্ডা করবে না, ব্যবহার করার সময় অস্বস্তি সৃষ্টি করবে।

আউটডোর ইউনিট ফ্যান

বহিরঙ্গন ইউনিটকে তাপ আরও ভালভাবে ছড়িয়ে দিতে সাহায্য করার অংশ হিসাবে, ফ্যানটি বহিরঙ্গন ইউনিটের গরম বাতাসকে পরিবেশে প্রস্ফুটিত হতে সহায়তা করবে।

থ্রটল

তাপ অপসারণের জন্য বহিরঙ্গন ইউনিটের মধ্য দিয়ে গ্যাস যাওয়ার পর তামার পাইপের একটি গ্যাস সুইচ। একটি নিয়মিত স্যুইচিং ডিভাইস হিসাবে, থ্রটল ভালভ একটি খুব গুরুত্বপূর্ণ অংশ

গ্যাস পাইপ

সাধারণত একটি তামার নল, ঘর থেকে তাপ স্থানান্তর করার জন্য অন্দর ইউনিট থেকে বহিরঙ্গন ইউনিটে গ্যাস সঞ্চালনের জন্য দায়ী যা পরিবেশে স্রাব করার জন্য গরম ইউনিটে শীতল হতে পারে। কপার টিউবিং এটিকে উচ্চ চাপ এবং তাপমাত্রা প্রতিরোধী করে তোলে, অক্সিডাইজ করে না এবং আবহাওয়া-প্রতিরোধী

ড্যাশবোর্ড

ব্যবহারকারীদের এয়ার কন্ডিশনার বা এয়ার কন্ডিশনার এর সমস্ত ক্রিয়াকলাপ নিয়ন্ত্রণ এবং নিয়ন্ত্রণে সহায়তা করার জন্য ইনডোর ইউনিটে মাউন্ট করা একটি অংশ।

ক্যাপাসিটর

এটি কম্প্রেসার বৈদ্যুতিক মোটরের শুরুর অংশ। তাই যখন ক্যাপাসিটর দুর্বল বা মৃত, আমাদের চেক করতে হবে, তখন কম্প্রেসার শুরু হবে না

এয়ার কন্ডিশনার কাজের নীতি

ধাপ 1: থ্রোটল ভালভের মধ্য দিয়ে যাওয়ার পর গ্যাস (রিফ্রিজারেন্ট) থাকবে নিম্ন চাপ, নিম্ন তাপমাত্রা।

ধাপ ২: রেফ্রিজারেন্ট ইনডোর ইউনিটের মধ্য দিয়ে যান চারপাশ থেকে তাপ শোষণ করবে। ফ্রিজারে ফ্যান রুমের বাতাস চুষুনঠাণ্ডা করার জন্য ইনডোর ইউনিটের মধ্য দিয়ে ধাক্কা দিন এবং তারপর রুমে ফিরে আসুন।

ধাপ 3: তাপ বাহক হবে কম্প্রেসারে নিয়ে যান. এখানে, গ্যাসকে সংকুচিত করা হবে উচ্চ চাপ.

ধাপ 4: উচ্চ তাপমাত্রা এবং উচ্চ চাপ সহ গ্যাসটি শীতল করার জন্য বহিরঙ্গন ইউনিটের মধ্য দিয়ে যায় তাপ অপচয়ের জন্য ফ্যান এবং অ্যালুমিনিয়াম ফয়েলকে ধন্যবাদ. আউটডোর ইউনিটের মধ্য দিয়ে যাওয়ার সময়, রেফ্রিজারেন্ট থাকবে নিম্ন তাপমাত্রা।

ধাপ 5: থ্রোটল ভালভ থেকে গ্যাস সরবরাহ করা অব্যাহত থাকে চাপ কমানো, তাপ কমানো এবং একটি নতুন চক্র শুরু করুন।

Cau-Tao-Va-Nguyen-lat-hat-Dong-Dieu-Dua-Hoa

2020 সালে কোন এয়ার কন্ডিশনার কেনা উচিত

কয়েক ডজন বিভিন্ন ব্র্যান্ডের সাথে এয়ার কন্ডিশনার বাজারটি সত্যিই বৈচিত্র্যময়। উল্লেখ না করা প্রতিটি ব্র্যান্ডের কয়েক ডজন পণ্য লাইন রয়েছে। কোন ব্র্যান্ডের এয়ার কন্ডিশনার ভালো? এখানে কোন ব্র্যান্ডের এয়ার কন্ডিশনার কেনার কিছু পরামর্শ দেওয়া হল? আপনার জন্য আমাদের আছে:

1. এয়ার কন্ডিশনার – ডাইকিন এয়ার কন্ডিশনার

Daikin সমগ্র বাজারে একটি বিখ্যাত এয়ার কন্ডিশনার ব্র্যান্ড এবং আজ অনেক লোকের দ্বারা বিশ্বস্ত। এই ডাইকিন এয়ার কন্ডিশনারটির গুণমানকে বাজারে সেরা বলা যেতে পারে। একটি সূক্ষ্ম এবং সুন্দর ডিজাইনের সাথে, এটি কেবল টেকসই নয় বরং সুন্দর এবং অনেক জায়গার জন্য উপযুক্ত। কারণ এটি একটি বিখ্যাত ব্র্যান্ড, এতে অবাক হওয়ার কিছু নেই যে এলজি, স্যামসাং, মিডিয়ার মতো অনেক লাইনের তুলনায় এর দাম 1 থেকে কয়েক মিলিয়ন বেশি হবে। কিন্তু তারপরও অনেকেই ডাইকিন এয়ার কন্ডিশনার কিনতে অনেক বেশি টাকা খরচ করতে রাজি। সুতরাং কোন ব্র্যান্ডের এয়ার কন্ডিশনার কিনবেন এই প্রশ্নের সাথে, এটি একটি দুর্দান্ত পছন্দ।

নেন-মুয়া-মে-লিন-হ্যাং-নাও-টোট-ডাইকিন

সুবিধাদি

  • ডাইকিন এয়ার কন্ডিশনারগুলি সহজভাবে ডিজাইন করা হয়েছে এবং থাইল্যান্ড থেকে সিবিইউ আমদানি করা হয়েছে।
  • গুণমান স্থিতিশীল এবং টেকসই, মেশিনটি কোন শব্দ না করেই মসৃণভাবে চলে।
  • শক্তিশালী দ্রুত শীতল প্রযুক্তি যা অন্যান্য ব্র্যান্ডের থেকে উচ্চতর।
  • শীতল করার সময় কমাতে এবং বিদ্যুৎ সাশ্রয়ের জন্য ইনভার্টার প্রযুক্তি রয়েছে।
  • অ্যান্টিব্যাকটেরিয়াল, ডিওডোরাইজিং, বায়ু পরিশোধন, স্মার্ট টাইমারের বৈশিষ্ট্য রয়েছে।

খুঁত

  • ডাইকিন এয়ার কন্ডিশনারগুলির গঠন বেশ জটিল, তাই মেরামত এবং রক্ষণাবেক্ষণ কখনও কখনও কঠিন হতে পারে।
  • পণ্যের দাম বেশি

2. এয়ার কন্ডিশনার – এয়ার কন্ডিশনার এলজি

এলজি ব্র্যান্ডটিও বাজারের অন্যতম বিখ্যাত ব্র্যান্ড এবং কোরিয়া থেকে উদ্ভূত। এলজির দাম সাধারণত সাশ্রয়ী মূল্যে হয়, তাই এটি ভিয়েতনামী গ্রাহকদের কাছে খুবই জনপ্রিয়

এলজি

সুবিধাদি

  • এলজি এয়ার কন্ডিশনারগুলিকে সুন্দর ডিজাইন, সাশ্রয়ী মূল্যের এবং ভোক্তাদের জন্য সাশ্রয়ী মূল্যের বলে মনে করা হয়।
  • মেশিনের গুণমানও বেশ স্থিতিশীল, ওয়ারেন্টি সময়কাল 2 বছর।
  • ফাংশন ডুয়াল ইনভার্টার চিলার 40% দ্রুত করুন; 70% পর্যন্ত বিদ্যুৎ সাশ্রয় করুন; এবং 88% কম্পন হ্রাস
  • একটি আয়ন ডিফিউজার এবং PM1.0 ডাস্ট সেন্সর সহ একটি কাছাকাছি-সেরা বায়ু-বিশুদ্ধকারী APF এবং বায়ুবাহিত ধূলিকণার ঘনত্ব পরিমাপের জন্য সিস্টেম রয়েছে।

খুঁত

  • মেশিনটি ব্যবহারের সময় কিছুটা শব্দ হয় এবং প্রায়শই ভাঙা এলজি এয়ার কন্ডিশনার লাইন থেকে বেশ বড় অসুবিধা হয়।

3. এয়ার কন্ডিশনার – প্যানাসনিক এয়ার কন্ডিশনার

প্যানাসনিক এয়ার কন্ডিশনার সবচেয়ে বিখ্যাত জাপানি ব্র্যান্ডগুলির মধ্যে একটি। নকশা, প্রযুক্তি, শীতলতা, স্থায়িত্ব এবং চলার সময় নিস্তব্ধতার দিক থেকে আবাসিক এয়ার কন্ডিশনারগুলির লাইনের শীর্ষস্থানীয় সংস্থা.

প্যানাসনিক

সুবিধাদি

  • দ্রুত ঠান্ডা করার ক্ষমতা, প্রচলিত পণ্য লাইনের তুলনায় 1.5 গুণ বেশি হতে পারে।
  • প্যানাসনিক এয়ার কন্ডিশনারগুলি ইনভার্টার প্রযুক্তি ব্যবহার করে আপনার পরিবারকে সর্বাধিক বিদ্যুৎ সাশ্রয় করতে সহায়তা করে৷
  • Nanoe-G প্রযুক্তির জন্য কার্যকর অ্যান্টিব্যাকটেরিয়াল, ডিওডোরাইজিং ধন্যবাদ।
  • পরিবেশের পাশাপাশি ব্যবহারকারী, উচ্চ স্থায়িত্ব, মসৃণ এবং স্থিতিশীল অপারেশন অনুসারে স্ব-সামঞ্জস্যপূর্ণ শীতল করার ক্ষমতা এবং তাপমাত্রার বৈশিষ্ট্য রয়েছে।

খুঁত

Panasonic এয়ার কন্ডিশনারগুলির বিক্রয় মূল্যও একই ক্ষমতা সহ বাজারে থাকা অন্যান্য পণ্যগুলির তুলনায় বেশি৷

4. এয়ার কন্ডিশনার – তোশিবা এয়ার কন্ডিশনার

Toshiba হল জাপানের একটি ব্র্যান্ড, যা 1939 সালে প্রতিষ্ঠিত হয়েছে, যা বর্তমানে সবচেয়ে পুরনো এবং সবচেয়ে বিখ্যাত গৃহস্থালী ইলেকট্রনিক্স নির্মাতাদের মধ্যে একটি হয়ে উঠেছে। বেশিরভাগ পণ্য তোশিবা থাইল্যান্ডে তৈরি এবং ভিয়েতনামে সিবিইউ আমদানি করা হয়। পণ্যের গুণমান এবং সাশ্রয়ী মূল্যের কারণে তোশিবা এয়ার কন্ডিশনার বা এয়ার কন্ডিশনার ভিয়েতনামের মানুষের কাছে খুবই জনপ্রিয়।

may-linh-toshiba-tot-no

সুবিধাদি:

  • তোশিবা এয়ার কন্ডিশনারটির একটি আধুনিক নকশা রয়েছে, প্রধান রঙটি মার্জিত সাদা, যে কোনও স্থানের জন্য উপযুক্ত
  • মেশিনটির অত্যন্ত কম শব্দ, অত্যন্ত শান্ত অপারেশন এবং পাওয়ার-সেভিং ফাংশনগুলি এই পণ্য লাইনের অসামান্য সুবিধা।
  • একটি অ্যান্টি-মোল্ড ফিল্টার দিয়ে সজ্জিত যা কার্যকরভাবে ধুলো ফিল্টার করে। কিছু মেশিনে আরও উন্নত ফিল্টার থাকে যা 85-99% ব্যাকটেরিয়া অপসারণ করতে পারে, বাতাসকে তাজা এবং পরিষ্কার রাখে।
  • তোশিবার এয়ার কন্ডিশনারগুলি দ্রুত, শক্তিশালী এবং ব্যবহারের পরে একটি কার্যকর অটো-ক্লিনিং ফাংশন রয়েছে৷

ত্রুটি:

তোশিবা এয়ার কন্ডিশনারটির একটি অসুবিধা রয়েছে, অর্থাৎ, ইনডোর ইউনিটের মোটর অংশের নকশাটি বায়ু প্রবাহ নিয়ন্ত্রণ করতে সার্কিট বোর্ডের নীচে অবস্থিত, তাই মেশিনটি পরিষ্কার করা খুব কঠিন, মেশিনটি পরিষ্কার করার জন্য একজন পেশাদারকে জিজ্ঞাসা করতে হবে।

5. এয়ার কন্ডিশনার – স্যামসাং এয়ার কন্ডিশনার

স্যামসাং হল বিখ্যাত কোরিয়ান ব্র্যান্ডগুলির মধ্যে একটি, যেখানে এয়ার কন্ডিশনার সহ অনেকগুলি হোম অ্যাপ্লায়েন্সেস পণ্য রয়েছে, যা ভিয়েতনামের লোকেরা অত্যন্ত প্রশংসা করে।

নেন-মুয়া-মে-লিন-হ্যাং-নাও-স্যামসুংভ

সুবিধাদি:

  • এয়ার কন্ডিশনার – স্যামসাং এয়ার কন্ডিশনারগুলির একটি অনন্য, আধুনিক এবং নজরকাড়া ডিজাইন রয়েছে যা বেশিরভাগ পরিবারের জন্য উপযুক্ত
  • স্যামসাং-এর অনেক অসামান্য বৈশিষ্ট্য রয়েছে যেমন: দ্রুত কুলিং প্রযুক্তি, ইনভার্টার পাওয়ার সেভিং প্রযুক্তি, পরিবারের স্বাস্থ্য রক্ষার জন্য অন্যান্য ব্যাকটেরিয়া ফিল্টার প্রযুক্তি।
  • স্যামসাং হল বিশ্বের প্রথম এবং একমাত্র কোম্পানি যার একটি 8-পোল কম্প্রেসার রয়েছে, যা স্যামসাং এয়ার কন্ডিশনারকে প্রতিযোগীদের তুলনায় 68% পর্যন্ত শক্তি সঞ্চয় করতে সাহায্য করে।
  • মেশিনের প্রায় প্রত্যেকের জন্য উপযুক্ত একটি যুক্তিসঙ্গত মূল্য রয়েছে।

ত্রুটি:

মেশিনটি খুব টেকসই নয়, দীর্ঘ সময়ের জন্য ব্যবহৃত হয়, বা ভাঙা এবং অস্থির।

6. এয়ার কন্ডিশনার – শার্প এয়ার কন্ডিশনার

শার্প জাপানের অন্যতম বিখ্যাত ব্র্যান্ড। শার্প এয়ার কন্ডিশনারগুলি সস্তা এবং অত্যন্ত শক্তি-সাশ্রয়ী এয়ার কন্ডিশনারগুলির লাইনের অন্তর্গত।

ne-mua-may-linh-hang-nao

সুবিধাদি:

  • নকশা সহজ এবং পরিশীলিত, খুব বাছাই বা জটিল নয়, কিন্তু এখনও একটি আধুনিক চেহারা exudes.
  • শার্পের নতুন এয়ার কন্ডিশনার পণ্যগুলি অনেক আধুনিক প্রযুক্তির সাথে সজ্জিত যেমন শক্তি সঞ্চয় (ইনভার্টার), বাতাসে ধুলাবালি বৃদ্ধি এবং অপসারণ, শান্ত অপারেশন…
  • দ্রুত শীতল করার ক্ষমতা একটি তাত্ক্ষণিক শীতল স্থান প্রদান করে।

ত্রুটি:

শার্পের এয়ার কন্ডিশনার ভিয়েতনামী ব্যবহারকারীদের কাছে জনপ্রিয় নয় এবং খুব কম লোকই এই কোম্পানি সম্পর্কে জানে কারণ এটি খুব বেশি বিজ্ঞাপন দেয় না। বাজারে উত্পাদিত পণ্য তুলনামূলকভাবে কম, গ্রাহকদের পছন্দকে বাধা দেয়।

7. এয়ার কন্ডিশনার – স্যানিও এয়ার কন্ডিশনার

সুবিধাদি:

  • স্যানিও অনেক মডেলের এয়ার কন্ডিশনার প্রস্তুতকারক হিসাবে বিখ্যাত, যা বিভিন্ন প্রয়োজন অনুসারে।
  • মেশিনটি একটি বুদ্ধিমান প্রসেসর দিয়ে সজ্জিত যা মানুষের শরীরের সাথে মেলে ঘরের তাপমাত্রা এবং আর্দ্রতা স্বয়ংক্রিয়ভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম। ফলস্বরূপ, ঘরটি সর্বদা শীতল এবং আরামদায়ক, তবে এখনও সর্বোত্তমভাবে শক্তি সঞ্চয় করে।
  • একটি সিলভার আয়ন ফিল্টার দিয়ে সজ্জিত যা 99% এর বেশি ব্যাকটেরিয়া মেরে ফেলতে পারে এবং ব্যাকটেরিয়া বৃদ্ধি রোধ করতে অ্যান্টিব্যাকটেরিয়াল পরে স্বয়ংক্রিয়ভাবে আয়নগুলি পুনরুত্পাদন করতে পারে। ফলস্বরূপ, ঘরের বাতাস সবসময় তাজা থাকে, যা আপনাকে আরাম এবং নিরাপত্তার অনুভূতি দেয়।
  • দাম খুব যুক্তিসঙ্গত এবং গুণমান পরিবারের জন্য উপযুক্ত

may-linh-sanyo

ত্রুটি:

মেশিনের গুণমান এবং স্থায়িত্বের প্রশংসা করা হয় না

উপসংহার

উপরের নিবন্ধের সাথে, আমি কিছু শীতাতপ নিয়ন্ত্রণ সংস্থাকে প্রশ্নের উত্তর দেওয়ার পরামর্শ দিয়েছি এয়ার কন্ডিশনার কিনতে সেরা ব্র্যান্ড কি? এবং আপনার পরিবারের জন্য সবচেয়ে উপযুক্ত এয়ার কন্ডিশনার বাছাই করতে সাহায্য করার আশায় আজ কিছু সেরা ব্র্যান্ডের সুবিধা এবং অসুবিধাগুলির রূপরেখা দিন। আর এয়ার কন্ডিশনারকে দীর্ঘ সময় ধরে সঠিকভাবে কাজ করতে নিয়মিত মেশিন পরিষ্কার করার পাশাপাশি সঠিকভাবে ব্যবহারে মনোযোগ দিতে হবে।

Reviewstieutien.com tổng hợp. (Bản quyền không thuộc về chúng tôi)
Category: Đồ Gia Dụng
#Tư #Vấn #Nên #mua #máy #lạnh #hãng #nào #tiết #kiệm #điện #tốt #nhất

5/5 - (441 bình chọn)

Bình luận

Trả lời

Email của bạn sẽ không được hiển thị công khai. Các trường bắt buộc được đánh dấu *